একটি সড়ক দুর্ঘটনার বর্ণনা দিয়ে প্রতিবেদন রচনা কর

সড়ক দুর্ঘটনা সম্পর্কে একটি প্রতিবেদন

আলোচ্য বিষয়:
👉🏻তোমার দেখা একটি সড়ক দুর্ঘটনা সম্পর্কে একটি প্রতিবেদন লিখো ।
👉🏻একটি মর্মান্তিক সড়ক দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে একটি সংবাদ প্রতিবেদন রচনা কর ।
👉🏻একটি সড়ক দুর্ঘটনার বর্ণনা দিয়ে প্রতিবেদন রচনা কর ।
একটি সড়ক দুর্ঘটনার বর্ণনা দিয়ে প্রতিবেদন রচনা কর

শিরোনাম : লক্ষ্মীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত , আহত ৩০

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে গত সোমবার রাতে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেলে ১৫ জন যাত্রী নিহত হয়েছেন । আহত হয়েছেন ৩০ জন । একই দিনে জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় আরও দুজন নিহত হয়েছেন ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে , সোমবার রাত পৌনে ১১ টার দিকে লক্ষ্মীপুর শহর থেকে দুই কিলোমিটার দক্ষিণে লক্ষ্মীপুর - রামগতি সড়কের নুড়িগাছতলা এলাকায় যাত্রীবাহী ওই লোকাল বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে যায় । রিপন এন্টারপ্রাইজের ( ঢাকা - জ - ১১-০৮৪৪ ) বাসটি লক্ষ্মীপুর থেকে রামগতি যাচ্ছিল । বিপরীত দিক থেকে আসা একটি ট্রাককে পাশ কাটাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারায় । দুর্ঘটনার পর পরই থানাপুলিশ ও এলাকাবাসী উদ্ধার অভিযানে নামে । রাতেই ডুবে যাওয়া বাস থেকে ১৩ যাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয় । গতকাল মঙ্গলবার দুপুর পর্যন্ত পুকুরে জাল ফেলে দফায় দফায় চেষ্টা চালিয়ে আরও দুটি লাশ উদ্ধার করা হয় ।

নিহতরা হচ্ছেন লক্ষ্মীপুর সদর উপজেলার চরভূতা গ্রামের মজিবুল হক কাজী ( ৭০ ) , আবদুল্লাহপুরের মোঃ হারুন ( ২৫ ) , কামালপুরের আব্দুল মান্নান ( ২২ ) , পেয়ারাপুর গ্রামের আবদুল হামিদ বাবুল ( ৩৫ ) , রামগতি উপজেলার চরলরেন্স গ্রামের বাস হেলপার জহির ( ২২ ) , দক্ষিণ চরপাগলা গ্রামের মোসলেহ উদ্দিন ( ৩০ ) , হাজিরহাট গ্রামের সামছুদ্দিন ( ২০ ) ও সালাহউদ্দিন ( ২৮ ) , চরসীতা গ্রামের মোঃ হারুন ( ৩০ ) , পূর্ব চরসীতা গ্রামের সামছুল হক ( ৪০ ) , হাজিরহাটের মোঃ লোকমান ( ৪৫ ) , চট্টগ্রামের পটিয়ার দীপক চন্দ্র ( ৩৫ ) , বগুড়ার উজ্জ্বল ( ৩০ ) । নিহত অপর দুজনের পরিচয় পাওয়া যায় নি ।

আহত ৩০ জনের মধ্যে সদর উপজেলার চরমনসা গ্রামের ইসমাইল ( ৩৫ ) , পেয়ারাপুরের সৈয়দ আহম্মদ ( ৬০ ) , ভবানীগঞ্জের ফয়েজ আহাম্মদ ( ৪৫ ) , শাকচরের বাবুল ( ২৫ ) , রামগতি উপজেলার চরসীতার নূরুল ইসলাম ( ৪০ ) , বালুরচর গ্রামের বেলাল ( ১৮ ) , চরকালাকোপ্টা গ্রামের ইব্রাহিমকে ( ৩৫ ) লক্ষ্মীপুর সদর হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি করা হয় ।

বাকি আহতদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে । লক্ষ্মীপুর জেলা প্রশাসক প্রথম আলোকে জানান , নিহত অনেকের লাশ ময়না তদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে । অজ্ঞাতনামা মরদেহগুলো লক্ষ্মীপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে । সোমবার রাত থেকেই স্বজনহারা মানুষ প্রিয়জনের খোঁজে আবিরনগর গ্রামের পুকুরপাড় এবং সদর হাসপাতালে ভিড় জমায় । ষজনদের কানায় দুর্ঘটনাস্থল এবং হাসপাতালের পরিবেশ ভারী হয়ে ওঠে । বিআরটিএ'র সহকারী পরিচালক এ টি এম আউয়াল ও মোটরযান পরিদর্শক আতিকুল আলম জানান , দুর্ঘটনাকবলিত বাসটির ফিটনেস সার্টিফিকেট ছিল না । কীভাবে তারা যাত্রী বহন করে , তা বোধগম্য নয় ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) নুরুল আবছার ভূঁইয়া জানান , এলাকাবাসীর ফোন পেয়ে তিনি ঘটনাস্থলে যান । লক্ষ্মীপুরের ফায়ার ব্রিগেডের উদ্ধার সরঞ্জামাদি না থাকায় তারা কোনো পদক্ষেপ নিতে পারে নি । চালকটি পালিয়ে যেতে সক্ষম হলেও বাসটি পুলিশ হেফাজতে রয়েছে । এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে লক্ষ্মীপুর থানায় একটি মামলা করেছে । এদিকে সোমবার রাত ১১ টার দিকে লক্ষ্মীপুর মজু চৌধুরীর হাট সড়কে মোটরসাইকেল ও টেম্পোর মুখোমুখি সংঘর্ষে দুজন আহত হন । আহতদের মধ্যে মোটরসাইকেল চালক সবুজ ( ৩০ ) এবং তার সহযোগী আলী হোসেনকে ( ২৫ ) গুরুতর অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । রাতে সবুজ চিকিৎসাধীন অবস্থায় এবং আলী হোসেনকে ঢাকায় নেয়ার পথে মারা যান । দুজনই সদর উপজেলার চররমণীমোহন গ্রামের বাসিন্দা ।


আরো পড়ুন: