প্রতিবেদন: নিজ আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে সংবাদ প্রতিবেদন

প্রতিবেদন: আইন - শৃঙ্খলা পরিস্থিতি

আলোচ্য বিষয়:
👉🏻তোমার এলাকায় আইন - শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে একটি সংবাদ প্রতিবেদন রচনা করো ।
👉🏻তোমার এলাকায় সন্ত্রাসী তৎপরতার দ্রুত প্রসারে জনজীবনের বেহাল অবস্থার ওপর একটি প্রতিবেদন রচনা করো ।
প্রতিবেদন: নিজ আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে সংবাদ প্রতিবেদন

শিরোনাম : নারায়ণগঞ্জ শহরে আইন - শৃঙ্খলা পরিস্থিতির অবনতি

নারায়ণগঞ্জ থেকে নিজস্ব প্রতিনিধি : সম্প্রতি নারায়ণগঞ্জ শহরে আইন - শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটেছে । এতে জনমনে দারুণ নিরাপত্তাহীনতা বিরাজ করছে । আইন - শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখানে আদৌ আছে কি না তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে ।

গত মার্চ মাসেই রাজনৈতিক সম্ভ্রাসে নিহত হয়েছে ১১ জন , আহত হয়েছে অনেকে , ডাকাতির ঘটনা ঘটেছে কয়েকটি । অহরহ ছিনতাইয়ের ঘটনাও ঘটছে শহরে । আইন - শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য শীর্ষস্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ নারায়ণগঞ্জ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ জেলা প্রশাসকের সঙ্গে একসঙ্গে সভা করেছেন । সে সভায় নারায়ণগঞ্জের সাংবাদিকরাও উপস্থিত ছিলেন । বিশেষ করে শহরের চাষাঢ়া এলাকায় বোমা হামলায় পরিবেশ ঘোলাটে হয়ে আসার কারণেই এই উদ্যোগ গ্রহণ করা হয় ।

বিগত সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন ঘোষণার পর পরিস্থিতি আবার নতুন করে ধোঁয়াটে হয়ে ওঠে । মনোনয়নে ব্যর্থ প্রার্থীদের সমর্থকরা ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ , ভাঙচুর শুরু করে দেয় । এদিক - ওদিক হয় খণ্ড খণ্ড মিছিল । প্রতিদ্বন্দ্বী দলগুলোর মিছিল মুখোমুখি হলেই সংঘর্ষ বাঁধে ৷ নানা কৌশল অবলম্বন করেও আইন - শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসব সংঘর্ষ থামাতে ব্যর্থ হয় । এছাড়া শহরে ছোটবড় ডাকাতির ঘটনা অব্যাহতভাবে ঘটে চলেছে ।

বিদ্যুৎ ব্যবস্থার অবনতির কারণে মানুষ প্রায়ই হামলা চালিয়ে বিদ্যুৎ অফিস ভাঙচুর করে । দুর্বৃত্ত চাঁদাবাজদের দৌরাত্ম্যও যথেষ্টরূপে বৃদ্ধি পেয়েছে । যখন তখন তারা হামলা চালায় ব্যবসায় প্রতিষ্ঠান কিংবা মালিকদের বাসায় । চাঁদা দিতে কেউ গড়িমসি করলে তাদের সন্তানদের অপহরণ ও হত্যার হুমকি দেওয়া হয় । এছাড়া আরো এমন কিছু অপ্রীতিকর ঘটনা প্রতিদিনই ঘটছে যা থানায় নথিভুক্ত হচ্ছে না । আইন শৃঙ্খলা পরিস্থিতির এই চরম অবনতির কারণে , যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য শহরের নানা পেশার মানুষ একত্রিত হয়ে একটি সংগঠন গড়ে তোলার চিন্তা - ভাবনা করছেন । এর মাধ্যমে সকল অন্যায়কারীর বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তোলা হবে । আইন - শৃঙ্খলা পরিস্থিতির অবনতি সম্পর্কে পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান , পুলিশ ইতোমধ্যেই আন্তঃজেলা ডাকাতদলসহ অনেক সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে । কিন্তু শহরবাসীর অভিযোগ , পুলিশ প্রশাসনের অবহেলার কারণেই আইন - শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে । অচিরেই এর অবসান হওয়া দরকার । অবস্থা অনুসারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে এ শহরটির মানুষ চরম নিরাপত্তাহীনতায় ভুগবে।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
No Comment
আপনার মন্তব্য জানান
comment url