আমার দেখা একটি বইমেলা অনুচ্ছেদ

আমার দেখা একটি বইমেলা

আমার দেখা একটি বইমেলা অনুচ্ছেদ

বইমেলা হচ্ছে একটি প্রদর্শণী, যেখানে বিভিন্ন ধরণের বই প্রদর্শিত ও বিক্রি হয়। বর্তমানে এটি খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এ বছরে একুশে বইমেলা পরিদর্শন করার সুযোগ পেয়ে আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করি।

প্রতিবছর আমাদের ভাষা আন্দোলনের সংগ্রাম ও ত্যাগের কথা মনে করিয়ে দেওয়ার জন্য একুশে ফেব্রুয়ারি উপলক্ষে বই মেলা অনুষ্ঠিত হয়। মেলাটি বাংলা একাডেমী কর্তৃক আয়োজন করা হয়। মেলা চলাকালীন সময়ে আমি আমার কয়েকজন বন্ধুর সাথে সেখানে গিয়েছিলাম । মেলার প্রধান ফটকে প্রবেশ করা মাত্রই একটি ভিন্ন পরিবেশ আমার চোখে পড়ে। আমি সকল প্রকার বই যেমন- রূপকথা, পাঠ্যবই, নাটক, শিশুপাঠ, রেফারেন্স বই প্রভৃতি পেয়ে খুবই খুশি হয়েছিলাম।

সকল বয়স এবং শ্রেণীর নারী-পুরুষ এবং শিশু মেলায় জমায়েত হয়েছিল। আমি একটি বইয়ের দোকান থেকে আমার কিছু প্রিয় বই কিনলাম। সন্ধ্যায় অনেক কবি, ঔপন্যাসিক, লেখক মেলাটি পরিদর্শন করতে এসেছিলেন। মেলার মূল প্রাঙ্গণের বাইরে রাস্তার পাশে অন্যান্য আকর্ষণীয় জিনিসত্রও বিক্রি হচ্ছিল। মেলায় সেমিনার ও বই বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়। এ ধরণের সাংস্কৃতিক অনুষ্ঠান অনেক কে বইপ্রেমী করে এবং জ্ঞানকে প্রসারিত করে।

এরূপ একটি মেলা পরিদর্শন করতে পেরে আমি খুবই আনন্দিত হয়েছিলাম। বই মেলাতে আমি বেশ কিছু নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। ভবিষ্যতে আমি আবারও অমর একুশে বইমেলায় যাওয়ার ইচ্ছা পোষণ করি।

ভিডিও দেখুন

পোস্ট ট্যাগ-

বইমেলা অনুচ্ছেদ pdf, তোমার দেখা একটি বইমেলার বর্ণনা দিয়ে বন্ধুর নিকট পত্র, আমার দেখা একটি মেলা রচনা, তোমার দেখা একটি বই মেলা প্রতিবেদন, কলকাতা বইমেলার অভিজ্ঞতা, বইমেলা অনুচ্ছেদ রচনা, আমার দেখা একটি মেলা রচনা, বইমেলা রচনা pdf, তোমার দেখা একটি বই মেলা প্রতিবেদন, আমার দেখা একটি বিজ্ঞান মেলা রচনা, সংক্ষিপ্ত অনুচ্ছেদ, বইমেলা অনুচ্ছেদ, বইমেলা অনুচ্ছেদ রচনা, একুশে বইমেলা অনুচ্ছেদ, বইমেলা অনুচ্ছেদ ssc, বইমেলা অনুচ্ছেদ hsc, একুশের বইমেলা অনুচ্ছেদ class 7, একুশের বইমেলা অনুচ্ছেদ রচনা, বইমেলা অনুচ্ছেদ রচনা class 6, বইমেলা অনুচ্ছেদ class 10, বইমেলা সম্পর্কে অনুচ্ছেদ, অমর একুশে বইমেলা অনুচ্ছেদ, বইমেলা নিয়ে একটি অনুচ্ছেদ।


আরো পড়ুন:


পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
No Comment
আপনার মন্তব্য জানান
comment url